বাংলার নিজের খবর,বাঙালির খবর

মাটি মাফিয়াদের দৈরাত্ব সরকারি নিয়মকে বুড়ো আঙ্গুল দেখিয়ে

মাটি মাফিয়াদের দৈরাত্ব সরকারি নিয়মকে বুড়ো আঙ্গুল দেখিয়ে রম রোমিয়ে চলছে মাটি মাফিয়া দের রাজত্ব। বড়ঞা ব্লকের বদুয়া গ্রামে। ভূমি সংস্কার দপ্তরের অনুমতি ছাড়াই চলছে পুকুর কেটে মাটি বিক্রি। পুকুরের মাটি ভরাট করে বুজিয়েও ফেলা হচ্ছে রাজ্য সড়কের পাশের নয়নজুলি। আবার পুকুরে গভীর খাল করার ফলে ক্ষতিগ্রস্থ অন্তত ৫টি পরিবার। প্রশাসনের নাকের ডগায় এমন চলতে থাকলেও কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে স্থানীয়দের অভিযোগ।

এদিকে এই খবর সংগ্রহ করতে গেলে আমাদের সাংবাদিক সাবের আলি কে নিগ্রহ করে এই খবর সম্প্রচার হলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় সাংবাদিককে। এত সাহস পায় কোথা থেকে। মাটি মাফিয়ারা। মোবাইল কেড়ে মারধর করা হয় তাঁকে। পরে পুলিসে অভিযোগ করা হলে পুলিস তদন্ত শুরু করে।

সোমবারের এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বাসিন্দারা জানান, যেভাবে পুকুরে মাটি কাটা হয়েছে তাতে পুকুরপাড়ের অন্তত ৫টি বাড়ি বর্ষায় ভেঙে পড়তে পারে। আবার রাজ্য সড়কের পাশের নয়নজুলি বুজিয়ে যেভাবে জমি দখল করার চক্রান্ত চলছে তাতেও সমস্যা তৈরি হচ্ছে। সব মিলিয়ে বড়ঞা ব্লকে সক্রিয় হয়েছে মাটি মাফিয়ারা। বাসিন্দারা এখন প্রশাসনের পদক্ষেপের দিকে তাকিয়ে রয়েছেন। এবিষয়ে প্রশাসন ও বাসিন্দাদের বক্তব্য পুকুর টা এতটাই গর্ত করা হচ্ছে যে বর্ষা সময় পুকুর পাড়ে থাকা বাড়িগুলো পুকুরের গর্তে চলে আসবে বলে জানিয়েছিস স্থানীয় বাসিন্দারা। পুকুরের মাটি কেটে চড়া দামে বিক্রয় করা হচ্ছে। বলে অভিযোগ ঘরে স্থানীয় বাসিন্দারা

মিডিয়া
16,985FansLike
2,458FollowersFollow
61,453SubscribersSubscribe
Must Read
Related News